ফুটবল  ফুটবলের নিয়মে চলুক, দাবি রামকৃষ্ণ ক্লাবের


newsagartala24.com Images

আগরতলা, Aug 21, 2023, ওয়েব ডেস্ক থেকে 2023


ফুটবল  ফুটবলের নিয়মে চলুক, দাবি রামকৃষ্ণ ক্লাবের কর্মকর্তাদের।  ফের রেফারির একটি ভুল সিধান্তের মাশুল দিতে হলো রামকৃষ্ণ ক্লাবকে। রামনগরের এই ক্লাবটি দীর্ঘদিন ধরে যুক্ত ফুটবলের সঙ্গে। গত বছর ও একটি অনভিপ্রেত ঘটনার দরুন মাঠে বদনাম হলো এই ক্লাবের সুনাম। একই ঘটনা ফের ঘটলো এবার ও রাখাল শিল্ডের ফাইনাল ম্যাচে। গোটা মাঠের দর্শকরা দেখলো এগিয়ে চলোর বক্সে পেনাল্টি পেলো রামকৃষ্ণ ক্লাব। কিন্তু তা নাকচ করে দিলেন রেফারি। এটা কি করে সম্ভব হলো। সবাই দেখলো হ্যান্ডবলের বিষয়টা। শুধু দেখলেন না একমাত্র বহি রাজ্যের রেফারি নির্মল ভট্টাচার্য। মাঠে খোদ উপস্থিত রাজ্যের মুখ্যমন্ত্রী। ম্যাচে আর দুতিন মিনিট বাকি।

এই অবস্থায় রামকৃষ্ণ ক্লাবের ফুটবলাররা ধৈর্য হারিয়ে ফেললেন। জড়িয়ে গেলেন রেফারির সঙ্গে বচসায়। বিষয়টা একদমই ঠিক হয়নি বলে সাংবাদিক বৈঠকে জানালেন রামকৃষ্ণ ক্লাবের কর্মকর্তারা। তবে পাশাপাশি তারা অভিযোগ করলেন, এই তাহলে বহিরাজ্যের রেফারির রেফারিং। এর স্বীকার তো হতে হলো রামকৃষ্ণ ক্লাবকে। তারা সরাসরি অভিযোগ করলেন, ফাইনালে থাকা রেফারীদের এগিয়ে চলো সংঘের তরফে মেনেজ করা হয়েছে। না হলে একটি আফসাইড গোলকে কেন্দ্র করে এগিয়ে চলোর ফুটবলাররা যেই ভাবে সহকারী রেফারির সঙ্গে মাঠে আচরণ করলো, এই নিয়ে তো কোনো সিদ্ধান্ত নেননি রেফারি। উল্টো ন্যায্য পেনাল্টি দিলেন না তিনি রামকৃষ্ণ ক্লাবের।

সাংবাদিক বৈঠক করে এই নিয়ে রীতিমতো উষ্মা প্রকাশ করলেন ক্লাবের সচিব কুশল দাস। তিনি ক্লাবের তরফে টি এফ এর কাছে আপিল করলেন, আগামী দিনে যাতে এই ধরণের ঘটনা না হয় সেদিকে দৃষ্টি  রাখার জন্য। এগিয়ে চলো সংঘের মতো ক্লাব সব সময়ই টি এফ এ এবং রেফারীদের উপর একটা বাড়তি চাপ দিয়ে রাখে বলে ও অভিযোগ করলেন তিনি। এই ভাবে কিন্তু ফুটবল চলে না। রামকৃষ্ণ ক্লাবের ও কিন্তু ঐতিহ্য রয়েছে। তবে রামকৃষ্ণ ক্লাব অনেক ভেবে চিন্তে ফাইনাল ম্যাচটা শেষ করলো। তার মানে এই নয় যে, প্রতিবাদের ভাষা হারিয়ে ফেলেছে  রামকৃষ্ণ ক্লাব।